Wellcome to National Portal

খাদ্য নিরাপদ রাখার ৫ চাবিকাঠি:

১। পরিচ্ছন্নতা বজায় রাখিঃ (পরিচ্ছন্নতার প্রথম ধাপ, সাবান দিয়ে ধোব হাত; পরিচ্ছন্ন থালা-বাসন, রাখবে সুস্থ সবার জীবন)।

২। কাঁচা ও রান্না করা খাবার আলাদা রাখিঃ  (কাঁচা মাছ/মাংস, ফলমূল বা শাক-সবজী থেকে আলাদা রাখি; কাঁচা ও রান্না করা খাবার আলাদা রাখি)।

৩। সঠিক তাপমাত্রায় নির্দিষ্ট সময় ধরে খাবার রান্না করিঃ (সঠিক তাপে ভালভাবে সিদ্ধ করে খাবার রান্না করি)। 

৪। নিরাপদ তাপমাত্রায় খাদ্য সংরক্ষণ করিঃ (রান্না করা খাবার ৫ ডিগ্রি সেন্টিগ্রেড এর নিচে সংরক্ষণ করি এবং সংরক্ষণ করা খাবার পরিবেশনের আগে ভালভাবে গরম করি)।

৫। নিরাপদ পানি ও খাদ্য উপকরণ ব্যবহার করিঃ (নিরাপদ পানি ব্যবহার করি, ফলমূল ও শাক-সবজী নিরাপদ পানি দিয়ে ধুয়ে নেই

Main Comtent Skiped

Title
Conducted "Public Awareness Workshop on Food Safety".
Details
বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ২৯ ডিসেম্বর বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে "নিরাপদ খাদ্য বিষয়ক জনসচেতনতামূলক কর্মশালা" অনুষ্ঠিত হয়েছে।
কর্মশালায় টাঙ্গাইলের জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব, এনডিসি  মোঃ ইসমাইল হোসেন। 
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান (অতিরিক্ত সচিব) মোঃ আব্দুল কাইউম সরকার, অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ সরোয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ মিনহাজ উদ্দিন মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা রানুয়ারা খাতুন প্রমুখ। 
উক্ত কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সম্মানিত সদস্য (জনস্বাস্থ্য ও পুষ্টি) জনাব মঞ্জুর মোর্শেদ আহমেদ
কর্মশালা শেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে “নিরাপদ খাদ্য বিষয়ক পারিবারিক নির্দেশিকা” বিষয়ে উপকারভোগীদের প্রশিক্ষণ প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
Images
Attachments
Publish Date
29/12/2022
Archieve Date
21/01/2053